রাজশাহী রেলস্টেশনে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে পাবলিক প্লেসে ধূমপান দায়ে ৮ জনকে জরিমানা।-emtvbd.com - দৈনিক একুশে

এইমাত্র পাওয়া খবর

Home Top Ad

Post Top Ad

Responsive Ads Here

Tuesday 2 July 2019

রাজশাহী রেলস্টেশনে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে পাবলিক প্লেসে ধূমপান দায়ে ৮ জনকে জরিমানা।-emtvbd.com


ডাঃ মোঃ  হাফিজুর রহমান (পান্না), রাজশাহী:>>>
ধূমপান ও তামাকজাত দ্রব্য (নিয়ন্ত্রণ) আইন লঙ্ঘন করে পাবলিক প্লেসে ধূমপান করায় রাজশাহী রেলওয়ে স্টেশনে ধূমপান করার দায়ে আটজনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। আজ মঙ্গলবার দুপুরে রাজশাহী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার তাসনীম জাহানের পরিচালিত অভিযানে আটজনকে সর্ব মোট দুই হাজার ৫০ টাকা জরিমানা করা হয়।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, রাজশাহী রেলওয়ে স্টেশনে দেদারছে ধূমপান হচ্ছে- এমন খবর পেয়ে মঙ্গলবার দুপুর ১২টার দিকে সেখানে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসনীম জাহান তার সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালান। এসময় পাবলিক প্লেসে ধূমপানের অপরাধে অর্থাৎ তামাক নিয়ন্ত্রণ আইনের ৪ এর উপধারা-২ লঙ্ঘন করায় সাতজনকে এবং আইনটির ৫ এর (ছ) ধারা লঙ্ঘন করে তামাকজাত দ্রব্যের বিক্রয়স্থলে বিজ্ঞাপন প্রদর্শনের দায়ে একজনসহ মোট আটজনকে দুই হাজার ৫০ টাকা জরিমানা করা হয়।
অভিযানের সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসনীম জাহান বলেন, ‘পাবলিক প্লেসে ধূমপান করা আইনত দ-নীয় অপরাধ। পাবলিক প্লেসে ধূমপানের ফলে ধূমপায়ী নিজে ক্ষতিগ্রস্তের পাশাপাশি তার আশেপাশে থাকা অধূমপায়ীরাও সমান ক্ষতিগ্রস্ত হন। তাই তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে জনস্বার্থে এ অভিযান পরিচালিত হয়।’ জনস্বাস্থ্য রক্ষায় এমন অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।
অভিযানের সময় উপস্থিত ছিলেন, জেলা স্বাস্থ্য কর্মকর্তা শামসুজ্জামান, রাজশাহীর বেসরকারি উন্নয়ন ও মানবাধিকার সংস্থা এ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট (এসিডি)’র এডভোকেসি অফিসার মো শরিফুল ইসলাম শামীমসহ পুলিশ ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।




একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

Post Bottom Ad

Responsive Ads Here

Pages